| |

উথুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভব্য প্রার্থী আবুল কালাম আজাদ

প্রকাশঃ নভেম্বর ২৯, ২০২০ | ৯:০৬ অপরাহ্ণ

শেখ আজমল হুদা মাদানী ভালুকা প্রতিদিন:
উথুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে মনোনয়ন হিসেবে প্রস্তুুতি নিচ্ছেন সমাজ সেবক আবুল কালাম আজাদ। তিনি অত্র এলাকায় নেতা কালিমুল্যাহ বা উকিল কালিমুল্যাহ হিসেবেও ব্যাপক পরিচিত। সামাজিক সেবামূলক কমিউনিটি ক্লিনিকের বাস্তবায়নকারী মানবাধীকার আইন সহায়তা কর্মী, মুরগীর লিটার দূষণ প্রতিবাদ ও আন্দোলনকারী আওয়ামীলীগ সংগঠনের স্বার্থহীন দুর্দিনের প্রসংনীয় ভূমিকা পালন করছেন।

তিনি বলেন, দলীয় প্রতীকটা ভোটারদেরকে কেমন যেন প্রেরণাহীন করে ফেলেছে। তথাপিও আগামী নির্বাচনের পূর্বে অন্য কোন সিদ্ধান্ত নাও আসতে পারে। সেই হিসাবে দলীয় প্রতীক নৌকা নিয়ে নির্বাচন করবেন এমন জল্পনা-কল্পনায় পাড়া মহল্লায় বেশ আলোচনায় মেতেছে অনেকে। চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে এলাকায় চড়ে বেড়াচ্ছে অনেকে। তারা কেউ কেউ ক্ষতিকর পরিবেশ দূষণের মুরগীর লিটার ব্যবসায়ী, কেউ কেউ জমির দালালী, সালিশ দেন দরবার দালালীর অপবাদে কোনঠাশা। মাননীয় প্রধান মন্ত্রী দুর্দিনের ত্যাগী নেতা কর্মীর মূল্যায়ন ঘোষণায় কবি, লেখক, সমাজ সেবক, ইসলাম ব্যক্তিত্ব বাস্তবমুখী চেতনাশীল, আইনের উপর ডিগ্রিধারী, মানবাধিকার কর্মী কবি কালাম, উকিল কালাম, আকন্দ কালাম ওরফে নেতা কালিমুল্যাহর নামটি এলাকার মানুষের মুখে মুখে ছড়াচ্ছে। এবারের দলীয় মনোনয়ন কাঙ্খীত নৌকা প্রতীকটি তার ভাগ্যেই হওয়া দরকার বলে মনে করছে অনেকে। আবুল কালাম আকন্দ সমাজ সেবক হিসাবে প্রখর দৃষ্টি সম্পন্ন এবং সম্প্রসারিত ব্যক্তিত্ব একজন লোক। উথুরা ইউনিয়নের উন্নয়ন মূলক কর্মকান্ডের জন্য আবুল কালাম আজাদ এর অনেক প্রয়োজন হিসেবে মনে করেন সুশীল সমাজের লোকজন।

তিনি ভালুকা প্রতিদিনকে বলেন, দীর্ঘদিন ধরে আমি উথুরার বিভিন্ন সামাজিক, ধর্মীয়, গরীব-দুঃখী মানুষের সেবা করে আসছি। সামনের দিনে যদি উথুরা ইউনিয়নের জনগণ আমাকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেন তাহলে আমি এ ইউনিয়নকে মাদকমুক্ত করা, সামাজিক উন্নয়ন, অর্থনৈতিক উন্নয়ন এবং রাস্তাঘাট উন্নয়নসহ বিভিন্ন ধর্মীয়, অসহায় গরিব দুঃখী ও বেকার যুবকদের পাশে থেকে তাদের সুখ-দুঃখ ভাগ করে নেওয়ার ইচ্ছা আমার।

উথুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে যদি দল আমাকে দলীয়ভাবে মনোনীত করা হয় তবে দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা মাফিক সঠিক জনসেবা ও উন্নয়ন দিয়ে দৃষ্টান্ত স্থাপন করতে প্রার্থী হতে চাই। উথুরা ইউনিয়নকে দিতে চাই আওয়ামী লীগ সরকারের সাফল্যের সর্বোচ্চ প্রাপ্তি। নিশ্চিত করতে চাই আগামী প্রজন্মের নিরাপদ ও মানসম্পন্ন ভবিষ্যৎ। এ ইউনিয়নকে গড়ে তুলতে চাই প্রকৃত অর্থে উন্নত, আধুনিক ও শান্তি সমৃদ্ধির আবাসস্থল হিসাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিংঃ