| |

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ঐহিত্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত

প্রকাশঃ October 19, 2021 | 7:19 pm

মো. আল-আমিন, ভালুকা প্রতিদিন: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ী ইউনিয়নের বিষ্ণুপুরে ১৭ অক্টোবর রবিবার ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত হয়েছে। ওই গ্রামের নূরুজ্জামান নাইবের উদ্যোগে মো. রাসেল মিয়ার উপস্থাপনায় খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

নূরুজ্জামান নাইব বলেন, লাঠি খেলা গ্রামাঞ্চলের ঐতিহ্যবাহী একটি প্রাচীন খেলা। বর্তমান প্রজন্ম এই খেলা সম্পর্কে শুধু কাল্পনিক ধারণা পোষণ করে, অথচ বাস্তবে তা দেখা যায় না। কারণ এই খেলাটি এখন বিলুপ্ত প্রায়। তাই আমি প্রাচীন ঐতিহ্যবাহী খেলাটি সম্পর্কে নতুন প্রজন্মকে উদ্ধুদ্ধ করা সহ সকল শ্রেণীর লোকজনের আনন্দ উপভোগের জন্য আয়োজন করেছি। অত্র এলাকার শত শত লোকজন প্রাণবন্তভাবে খেলাটি উপভোগ করেছে।

এক পর্যায়ে তিনি আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে জনসম্মুখে বলেন, আমার সহধর্মিনী সাজেদা বেগম ৪নং আঠারবাড়ী ইউনিয়ন পরিষদের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের মেম্বার পদপ্রার্থী। জনসাধারণের দোয়া ও সহযোগীতায় নির্বাচনে বিজয়ী লাভ করলে অত্র এলাকার খেটে খাওয়া, দুস্থ ও অসহায় পরিবারের পাশে দাড়িয়ে তাদের সুখ-দুঃখকে ভাগ করে নেবেন।

সাজেদা খাতুন বলেন, জনগণের উন্নয়নমূলক কাজে নিজেকে সম্পৃক্ত রেখে অত্র ওয়ার্ড গুলিকে একটি মডেল ওয়ার্ড হিসাবে গড়ে তোলার লক্ষ্যে নির্বাচনে মেম্বার পদপ্রার্থী। এ ব্যপারে আপনাদের দোয়া ও সহযোগীতা কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *