| |

বাকৃবিতে যথাযথ মর্যাদায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস পালিত

প্রকাশঃ December 17, 2021 | 11:39 am


নিজস্ব প্রতিবেদক ভালুকা প্রতিদিনঃ জাতীয় দিবস উদযাপন কমিটির ব্যবস্থাপনায় ১৬ ডিসেম্বর ২০২১ বৃহস্পতিবার বাংলাদেশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস বিভিন্ন কর্মসূচিরমাধ্যমে পালিত হয়েছে। জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. এ.কে.এম. জাকির হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিভিন্ন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইসচ্যান্সেলর প্রফেসর ড.লুৎফুল হাসান।

এসময় প্রফেসর ড.লুৎফুল হাসান বলেন, ১৯৪৭ থেকে ১৯৭১ পর্যন্ত বাংলাদেশের ইতিহাস শুধুই বাংলার মানুষের উপর নির্যাতনের ইতিহাস। এই নির্যাতিত মানুষের পক্ষে আন্দোলনের জন্য ২৪ বছরের মধ্যে ১৩ বছরই বঙ্গবন্ধু জেলেকারাবন্দি ছিলেন। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশেরই নেতা নন তথাবিশ্বনেতা, যিনি সনদ দিয়ে গিয়েছেন বাংলাদেশ কিভাবে চলবে, কীভাবে বাংলাদেশকে গড়তে হবে। বর্তমানে বঙ্গবন্ধু কন্যাজননেত্রী শেখহাসিনা এই লক্ষ্যে এগিয়েযাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনা শুধুমাত্র বাংলাদেশ নয় বরং সারাবিশ্বের সকল শোষিত মানুষের পাশে দাড়ানোর সাহসিকতা নিয়ে কাজ করে যাচ্ছেন।


তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার এই অগ্রযাত্রায় বাকৃবি পরিবার সব সময় জননেত্রী শেখ হাসিনার কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে বাংলাদেশকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, জঙ্গিবাদমুক্ত, ভ্রাতৃত্বপূর্ণ এবং উন্নতদেশ হিসেবে বিশ্ব দরবারে উপস্থাপন করতে বদ্ধ পরিকর।


কর্মসূচিরমধ্যে সকাল ০৭টায় বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে বাকৃবি ক্যাম্পাসের বিভিন্ন সামাজিক সংগঠন এর কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী এবং পরেযথাক্রমে মুক্তিযুদ্ধ স্মৃতি স্তম্ভেপুষ্পস্তবক অর্পণ, শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ে কর্মরত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবার বর্গের সংবর্ধনা অনুষ্ঠান, বিশ্ববিদ্যালয়ের সকল মসজিদ, মন্দির ও উপাসনালয়ে শহীদদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনাকরে দোয়া এবং জাতীয় সংহতি ও অগ্রগতিরজন্য প্রার্থনা, বিকেল সাড়ে ০৪ টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে শপথ বাক্য পাঠ এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র, কর্মকর্তা-র্কমচারী সংশ্লিষ্ঠ অনুমোদিত সকল ক্রিয়াশীল সামাজিক, পেশাজীবী, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন অংশগ্রহণের মাধ্যমে দিবসটি পালিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *