| |

গুলশানে সাবেক অর্থমন্ত্রীর প্রথম জানাজা সম্পন্ন

প্রকাশঃ এপ্রিল ৩০, ২০২২ | ১:০০ অপরাহ্ণ

ভালুকা প্রতিদিন ডেস্ক: সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ এপ্রিল) বেলা ১১টা ৫ মিনিটে রাজধানীর গুলশানের আজাদ মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

নানা শ্রেণি-পেশার মানুষ জানাজায় অংশগ্রহণ করেন। অনিবার্য কারণে সংসদ প্লাজায় দ্বিতীয় জানাজা স্থগিত করা হয়েছে। দুপুরে তার মরদেহ সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। এরপর সিলেটে জানাজা শেষে রায়নগরের পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

শুক্রবার (২৯ এপ্রিল) দিবাগত রাত ১টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন আবুল মাল আবদুল মুহিত। তার বয়স হয়েছিল ৮৮ বছর।


মুক্তিযোদ্ধা ও ভাষাসৈনিক আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে শোক জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারিমন চৌধুরী, বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের ও মন্ত্রিপরিষদের সদস্যরা।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের মনোনয়নে সিলেট-১ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন আবুল মাল আবদুল মুহিত। পরে ২০০৯ সালের ৬ জানুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী হিসেবে শপথ নেন। ২০১৮ সাল পর্যন্ত অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন অত্যন্ত নিষ্ঠার সঙ্গে। আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী হিসেবে টানা ১০ বার বাজেট পেশ করেন আবুল মাল আবদুল মুহিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *