| |

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ বোর্ড ৪৫তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ আল হেরা বা‌লিকা মাদরাসার পা‌শের হার ১০০%

প্রকাশঃ মে ০১, ২০২২ | ৩:৫৩ অপরাহ্ণ

শেখ আজমল হুদা মাদানী: ময়মন‌সিংহ জেলা ভালুকা উপ‌জেলা পৌরসভাস্থ ফায়ার সা‌র্ভিস সংলগ্ন অ‌ব‌স্থিত হা‌ফেজ মাওলানা মুফ‌তি আলমগীর কা‌ছেমী কর্তৃক প‌রিচা‌লিত আল হেরা বা‌লিকা মাদরাসার এবছর বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ বোর্ড এর অধীনে ১৫জন ছাত্রী প‌রিক্ষায় অংশগ্রহন কর‌লে পা‌শের ১০০%, এর ম‌ধ্যে ৩জন এ প্লাস এবং মোছা: বন‌্যা আক্তার ৬০ তম ও মোছা: ইলমা আক্তার ৮১ তম স‌ম্মি‌লিত মেধা তা‌লিকায় বো‌র্ডে (এব‌তেদায়ীয়‌াহ) উ‌র্ক্তিন হ‌য়ে‌ছে। 

হা‌ফেজ মাওলানা মুফ‌তি আলমগীর কা‌ছেমী জানান, যে দুজন ছাত্রী মেধা তা‌লিকায় নাম এ‌সে‌ছে তা‌দের দুজ‌নের পিতাই অত‌্যন্ত গরীব ও সৎ, ছাত্রীরাও খুবই মেধাবী ও শিক্ষক‌দের প্রতি অনুগত, আ‌মি তা‌দের ভ‌বিষ‌্যত জীব‌নের সফলতা কামনা করছি।

তি‌নি আরও জানান, শিক্ষার্থী‌দের পিছ‌নে বো‌র্ডে ৯ তম স্ট‌্যান করা শি‌ক্ষিকাসহ দক্ষ ও অ‌ভিজ্ঞ শিক্ষক মন্ডলীর মেহন‌তের কার‌নে এ সফলতা সম্ভব হ‌য়ে‌ছে।

উ‌ল্লেখ এই বছর বেফাক পরীক্ষায় ২ লক্ষ ৩০ হাজার শিক্ষার্থী নিবন্ধন করেছিল, তার মধ্যে ২ লক্ষ ২৫ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পরীক্ষার গড় পাশের হার ৭৩.৮৮%। ৩০ এ‌প্রিল শনিবার বেলা ৩টায় রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানায় অবস্থিত নিজস্ব কার্যালয়ে বেফাকের মহাপরিচালক মাওলানা মুহাম্মদ যুবায়ের বোর্ডের পক্ষ থেকে বেফাকের সভাপতি ও আল-হাইয়াতুল উলয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের হাতে ফলাফল সভাপতির অনুমতিক্রমে তিনি আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

এ বছর কেন্দ্রীয় পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ২,২৫,৬৩১ জন, তন্মধ্যে ছাত্র ১,০২,৭২৭ জন এবং ছাত্রী ১,২২,৯০৪ জন। সর্বমোট উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা ১,৬৬,৬৯১ জন। উত্তীর্ণ পরীক্ষার্থীদের মাঝে, মুমতায (স্টার মার্ক) ৩৩, ৪৩৩ জন, জায়্যিদ জিদ্দান (১ম বিভাগ) ৩৭,৬৬৫ জন, জায়্যিদ (২য় বিভাগ) ৪০,৯০৭ জন, মাকবুল (৩য় বিভাগ) ৫৪,৬৮৩ জন।

প্রসঙ্গত, গত ৯ মার্চ থেকে ১৬ মার্চ পর্যন্ত সারা দেশে একযোগে সর্বমোট ১২৯৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হয় বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক)-এর ৪৫তম কেন্দ্রীয় পরীক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *