| |

নির্বাচনের জন্য সরকারকে ৬ দিনের আলটিমেটাম দিলেন ইমরান

প্রকাশঃ মে ২৬, ২০২২ | ৬:০৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের পার্লামেন্ট ভেঙে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার জন্য শেহবাজ শরিফের সরকারকে ছয় দিনের আলটিমেটাম দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে জিও নিউজ।

প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশ থেকে লং মার্চ নিয়ে যাত্রা শুরুর ৩০ ঘণ্টা পর বৃহস্পতিবার (২৬ মে) সকালে রাজধানী ইসলামাবাদে ঢুকে এই হুঁশিয়ারি দেন পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান।

বুধবার শুরু হওয়া পিটিআই-ঘোষিত ‘মুক্তির পদযাত্রা’ (আজাদি মার্চ) নামের লং মার্চের গন্তব্য রাজধানীর গুরুত্বপূর্ণ ডি-চক (ডেমোক্রেসি-চক) চত্বর। দাবি পূরণ না হওয়া পর্যন্ত ডি-চকে ‘অবস্থান কর্মসূচি’ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন সাবেক এই ক্রিকেট তারকা।

জানা যায়, কমপক্ষে ২০ হাজার নেতা-কর্মী নিয়ে ইমরানের গাড়িবহর রাজধানীর জিন্নাহ এ্যাভিনিউতে পৌঁছে বৃহস্পতিবার সকালে। সেখানে এক পদসভায় নতুন প্রধানমন্ত্রীকে হুঁশিয়ারি দিয়েছেন ইমরান খান।
ইমরান খান ইসলামাবাদের পৌঁছানোর পর বৃহস্পতিবার সকালে তারা রেড জোনে প্রবেশ করেন। এই রেড জোন রক্ষায় সেনা মোতায়েনের ঘোষণা দিয়েছিল পাকিস্তান সরকার।

ইসলামাবাদ পুলিশের মুখপাত্র একটি বিবৃতিতে জানিয়েছেন, পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিক্ষোভকারীদের ঠেকিয়েছে।
তিনি আরও বলেন, ইসলামাবাদ ইন্সপেক্টর জেনারেল ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, বিক্ষোভকারীদের রেড জোন থেকে সরে যেতে বলা হচ্ছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে বিক্ষোভকারীদের উদ্দেশে বক্তব্য রাখেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান। বক্তব্যে ইমরান খান জানান, দাবি পূরণ না হলে পুরো জাতিকে সাথে নিয়ে তিনি রাজধানীতে ফিরে আসবেন।
ইমরান খান বলেন, আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে সরকার বিদায় না হওয়া পর্যন্ত আমি এখানে বসে থাকব। কিন্তু গত ২৪ ঘণ্টায় যা দেখেছি, তারা জাতিকে নৈরাজ্যের দিকে নিয়ে যাচ্ছে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আটক করতে চাইলেও সুপ্রিম কোর্টের আদেশের পর তা করতে পারেনি বর্তমান সরকার।
পিটিআইর পক্ষ থেকে শান্তিপূর্ণ আন্দোলনের বিষয়ে আশ্বস্ত হওয়ার পর পাকিস্তানের সুপ্রিম কোর্ট ইমরান খানকে গ্রেফতার না করার নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিংঃ