| |

স্বপ্নের পদ্মা সেতুর দুয়ার খুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশঃ জুন ২৫, ২০২২ | ১২:৫৩ অপরাহ্ণ

ভালুকা প্রতিদিন ডেস্ক: বেলা ১২টায় মাওয়া প্রান্তে বাংলাদেশের বিস্ময়কর সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। দক্ষিণবঙ্গের ২১ জেলার স্বপ্নের দুয়ার খুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। । উদ্বোধনী মঞ্চের বেদিতে বাটন চেপে বহুল আকাঙ্ক্ষিত পদ্মা সেতুর উদ্বোধন করেন তিনি। এরই সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়ে গোটা দেশ। উৎসব শুরু হয়ে যায় পদ্মার দুই পাড়ে। 

এর আগে সকাল সাড়ে ৯টায় তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে রওনা দেন প্রধানমন্ত্রী। সকাল ১০টায় মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের সুধী সমাবেশে যোগ দেন তিনি। পদ্মা সেতুর ‘থিম সং’-এর মাধ্যমে সুধী সমাবেশ শুরু হয়। এরপর বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানে প্রদর্শন করা হয় প্রামাণ্যচিত্র। এরপর বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেতু উদ্বোধনের আগে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

সুধী সমাবেশে বক্তব্য শেষে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্মারক ডাক টিকিট, স্যুভেনির শিট, উদ্বোধন-খাম ও সিলমোহর প্রকাশ করেন প্রধানমন্ত্রী।  সেখান থেকে টোলপ্লাজার উদ্দেশ্যে যাত্রা করেন তিনি।  টোলপ্লাজায় টোল দিয়ে সেতুর মাওয়া প্রান্তে উদ্বোধনী ফলক, ম্যুরাল-১ উন্মোচন ও দোয়া মাহফিলে অংশ নেন তিনি।

সেখান থেকে সড়ক পথে সেতু দিয়ে শরীয়তপুরের জাজিরা প্রান্তের উদ্দেশে যাত্রা করেন। বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু পার হয়ে তিনি শরীয়তপুরের জাজিরা প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-২ উন্মোচন এবং মোনাজাতে অংশ নেবেন।

সেখান থেকে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ির উদ্দেশ্যে সড়ক পথে যাত্রা করবেন। দুপুরে কাঁঠালবাড়িতে আওয়ামী লীগের জনসভায় অংশ নেবেন। জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিংঃ

শায়খ আহমাদুল্লাহর বাবা আর নেই বরগুনা এমপি শম্ভুর সঙ্গে তর্কাতর্কি অতিরিক্ত পুলিশ সুপার মহররম প্রত্যাহার ভালুকা উপজেলায় দারিদ্র ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ভালুকায় সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু এমপি জ্বালানি তেলের দাম বৃদ্ধি সিরাজগঞ্জে ভোগান্তি-বিক্ষোভ বীর মু‌ক্তি‌যোদ্ধা লাল মিয়ার জানাযা সম্পন্ন কুমিল্লার যমজ শিশু পদ্মা ও সেতুর নাম প‌রিবর্তন করেছে পরিবার পদ্মা সেতু হওয়ার কার‌নে ভিড় বাড়‌ছে কুয়াকাটা সমুদ্র সৈকত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নেফ্রোলজি (কিডনী) বিভাগের অধ্যাপক হলেন ডা. কেবিএম হাদিউজ্জামান সেলিম ভালুকা উপজেলা ধীতপুর ইউনিয়ন আওয়ামী মৎস্যজীবী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠিত