| |

স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষ্যে নজরুল বিশ্ববিদ্যালয়ের আনন্দ আয়োজন

প্রকাশঃ জুন ২৫, ২০২২ | ৯:২৯ অপরাহ্ণ

ভালুকা প্রতিদিন : বহু কাঙ্ক্ষিত স্বপ্নের পদ্মা সেতু’র উদ্বোধন করলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ক্ষণটিকে আনন্দের সাথে স্মরণীয় করে রাখতে নজরুল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর এর সভাপতিত্বে ‘স্বপ্নের পদ্মা সেতু: উন্মোচিত হলো নতুন সম্ভাবনার দ্বার’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় মাননীয় উপাচার্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য উত্তরসূরি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একক ও সাহসী সিদ্ধান্তের উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়েছেন আর মাননীয় প্রধানমন্ত্রী আমাদের মাথা উঁচু করে দাঁড়াতে শেখালেন। পদ্মা সেতু নির্মাণ মূলত তাঁর সংকল্পের বাস্তবায়ন। এই সেতু উদ্বোধনের মাধ্যমে বিশ্ববাসী আজ আবারও জানলো বাঙালিরা বীরের জাতি, তারা বাইরের শক্তির কথা ও ইঙ্গিতে পরিচালিত হওয়ার জাতি নয়। পদ্মা সেতু দেশের উন্নয়নকে বিশেষ করে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তনকে ত্বরান্বিত করবে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, সামাজিকবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মো. হাফিজুর রহমান, অর্থ ও হিসাব বিভাগের অতিরিক্ত পরিচালক মো. নজরুল ইসলাম, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের অতিরিক্ত পরিচালক কাজী মাহবুব ইলাহী চৌধুরী প্রমুখ।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠানটি সরাসরি দেখানো হয়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, ছাত্রকল্যাণ পরিচালক ড. তপন কুমার সরকার, শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদ, কর্মচারীদের সমিতি ও ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ সমন্বয়ে এক আনন্দ র্যালি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। তাছাড়া এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। শেষে বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিংঃ

শায়খ আহমাদুল্লাহর বাবা আর নেই বরগুনা এমপি শম্ভুর সঙ্গে তর্কাতর্কি অতিরিক্ত পুলিশ সুপার মহররম প্রত্যাহার ভালুকা উপজেলায় দারিদ্র ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ভালুকায় সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু এমপি জ্বালানি তেলের দাম বৃদ্ধি সিরাজগঞ্জে ভোগান্তি-বিক্ষোভ বীর মু‌ক্তি‌যোদ্ধা লাল মিয়ার জানাযা সম্পন্ন কুমিল্লার যমজ শিশু পদ্মা ও সেতুর নাম প‌রিবর্তন করেছে পরিবার পদ্মা সেতু হওয়ার কার‌নে ভিড় বাড়‌ছে কুয়াকাটা সমুদ্র সৈকত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নেফ্রোলজি (কিডনী) বিভাগের অধ্যাপক হলেন ডা. কেবিএম হাদিউজ্জামান সেলিম ভালুকা উপজেলা ধীতপুর ইউনিয়ন আওয়ামী মৎস্যজীবী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠিত